জোরে জোরে পাদবেন না , প্লিজ ধিরে পাদুন

@Admin
0

 ,

বল্টু "হ" উচ্চারন করতে পারে না। "হ" কে "গ" বলে ফেলে।
ক্লাসে নতুন ম্যাডাম এসেছে। এবার পরিচয় পর্ব শুরু হলো।
,
ম্যাডামঃ হাই ছাত্র-ছাত্রীরা, আমি পাখি। এবার তোমাদের পরিচয় দাও দেখি।
(হাই, আমি মন্টু, হাই, আমি সেন্টু, এভাবে যে যার মতো পরিচয় দিলো)
এবার বল্টুর পালা.....
,
বল্টুঃ গা*ই, আমি বল্টু।
ম্যাডামঃ কি বললি হা*রা*মি??
বল্টুঃ গা*ই বললাম। আপনি আমাদের গা*ই বলেছেন, আমিও আপনাকে গা*ই বললাম।
ম্যাডামঃ কিহ। তোর সাহস কি করে হলো আমাকে গা*ই বলতে। কে তোকে এসব বলতে বলেছে, বল আমাকে?
বল্টুঃ প্রধান শিক্ষক। তিনি বলেছেন, ম্যাডাম এসে সবাইকে গা*ই বলবে, তোমরাও ম্যাডামকে গা*ই বলবে।
,
বল্টুর কথা শুনে ম্যাডাম তো কাদা শুরু করলো। এমন সময় পাশের ঘর থেকে হেড স্যার আসলো। হেড স্যার আবার "ক" বলতে পারে না। "ক" কে "প" বলে ফেলে।)
,
হেড স্যারঃ পি ব্যাপার? ম্যাডাম এভাবে পা*দ*ছেন যে? প্রথম দিনেই ম্যাডাম রে এভাবে পা*'দানো হলো পে*'নো??
,
(হেড স্যারের কথা শুনে ম্যাডাম আরো জোরে জোরে কাদা শুরু করলো)
,
হেড স্যারঃ প্লিজ ম্যাডাম, আপনি এতো জোরে জোরে পা*দ&বেন না। আজ আপনার প্রথম দিন। আপনি এত জোরে জোরে পা*দলে মানুষ পি ভাববে? প্লিজ আস্তে পা*'দুন, তাহলে আমরা ছা*রা আপনার পা*'দার শব্দ অন্যরা শুনতে পাবে না।
,
(হেড স্যারের কথা শুনে ম্যাডাম তো কাঁদতে কাঁদতে ব্রেনচের উপর শুয়ে পরলো। এমন সময় টিওনো হাজির। টিওনো আবার "স" বলতে পারে না। "স" কে "ম" বলে ফেলে।)
,
টিওনোঃ কি ব্যাপার ম্যাডাম? আপনি এখানে মু*তলেন কেন? ব্রেনচের উপর মু*তলে কি ভালো লাগবে? আপনার মো*তার দরকার হলে আমাদের বলতে পারতেন। আমরা আপনাকে বিছানা তৈরি করে দিতাম। বিছানায় আপনি আরামে মু'*ততে পারতেন।
,
(এমন সময় শিক্ষা মন্ত্রী হাজির। শিক্ষা মন্ত্রীর আবার উপরের সবগুলো সমস্যা বিদ্যবান। শিক্ষা মন্ত্রীকে যে যার মতো ঘটনা খুলে বললো)
,
বল্টুঃ আমি ম্যাডামকে গা*ই বলেছি।
হেড স্যারঃ আমি ম্যাডামরে আ'স্তে পা'*দতে বলেছি।
টিওনোঃ ওদের কথার জন্য ম্যাডাম ব্রেন্চের ওপরেই মু'*তেছিলো। তাই আমি ম্যাডাকে বি'ছানায় মু'*ততে বলেছি।
,
শিক্ষামন্ত্রীঃ ও বুঝেছি, গা*"ইটা পাঁ'*দতে পাঁ*'দতে ব্রেনচের উপরেই মু"*তেছে।

Post a Comment

0Comments
Post a Comment (0)